গার্ড ট্যুর সিস্টেম

আকাশ সংস্কৃতির এই সময়ে মানুষ দিন দিন প্রযুক্তি নির্ভর হয়ে পড়ছে। তবুও সব ক্ষেত্রে এই নির্ভরতা মানুষের সকল নিরাপত্তা নিশ্চিত করতে পারেনা। যেমন ধরুন আপনি একজন ইন্ডাস্ট্রিয়ালিস্ট অথবা বাড়িওয়ালা। ফ্যাক্টরি কিংবা বাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে সিসি ক্যামেরা সহ যাবতীয় নিরাপত্তা ডিভাইস লাগিয়েছেন। তবুও কি আপনি নিরাপদ?

হয়তো নিরাপদ না বলে সর্বশেষ নিরাপত্তার দায়িত্বটা দেন সিকিউরিটি গার্ডের উপর। তারপর আপনি মোটামুটি নিশ্চিত আপনার সম্পদ কিংবা স্থাপনাটি এখন নিরাপদ।

আমরা বলি- না। আপনি এখনো নিরাপদ নয়। এতো সিকিউরিটি ব্যাবহারের পরও আপনি কি অনাকাঙ্ক্ষিত বিষয় গুলো থেকে মুক্তি পেয়েছেন? আপনার সিকিউরিটি গার্ড কি নিয়মিত তার দায়িত্ব পালন করছে? নাকি বসে অন্যদের সাথে আড্ডা দিচ্ছে অথবা যাকে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রেখে আপনি  নিশ্চিন্তে ঘুমাচ্ছেন সেও আপনার সাথে ঘুমাচ্ছে?

এই সমস্যাটা আমাদের দেশে একদম নিয়মিত একটা বিষয়। আর এ থেকে উত্তরনের জন্য অলিফিন্স ট্রেড কর্পোরেশন বাংলাদেশে সর্বপ্রথম এমন একটি ডিভাইস নিয়ে এসেছে যা এবার সত্যি-ই  আপনার নিরাপত্তার ষোল কলা পূর্ণ করতে সক্ষম। তা হল বিশ্বখ্যাত JWM High Tech কোম্পানীর গার্ড ট্যুর সিস্টেম। চলুন নীচের ভিডিওতে দেখে আসি কিভাবে এটি কাজ করেঃ

 

গার্ড ট্যুর সিস্টেম এর সুবিধা

চলুন এবার এই গার্ড ট্যুর সিস্টেমের কার্যকারিতা ও সুবিধা গুলো যেনে নেয়া যাক। তার আগে দেখে নেই একটা গার্ড ট্যুর সিস্টেমের প্যাকেটে কি কি জিনিস থাকে।

  • গার্ড ট্যুর চেকপয়েন্ট ১৫টি।
  • গার্ড ট্যাগ ৩টি।
  • ডিভাইস ১টি।
  • এডাপটার ১টি। (ডিভাইস চার্জ করার জন্য)
  • ডাটা ক্যাবল ১টি।
  • ডিভাইস কেস ১টি।
  • সফটওয়ার সিডি ১টি।

এই গার্ড ট্যুর সিস্টেম আপনার সব নিরাপত্তা নিশ্চিত করার প্রস্তুতির পরের কাজটি করবে। যেমন- আপনার একটি ওয়্যার হাউস আছে। যার ৫টি আলাদা আলাদা গোডাউন আছে। প্রত্যেক গোডাউনে আপনি সিসি ক্যামেরা সংযোজন করেছেন, সেই সাথে ২/৩ জন বা এর অধিক  সিকিউরিটি গার্ড রেখেছেন বাড়তি নিরাপত্তা নিশ্চিত করার জন্য। কিন্তু আপনিতো নিশ্চিত নয় যে আপনার নিয়োজিত সিকিউরিটি গার্ডরা ঠিক মতো তাদের দায়িত্ব পালন করছে কিনা? তাই এই দায়িত্বটা শুধু আমাদের গার্ড ট্যুর সিস্টেমের উপর ছেড়ে দিন। আমরা আপনাকে নিশ্চিত করবো আপনার গার্ডরা সঠিক ভাবে তাদের কর্তব্য পালন করছে কি না !

কিভাবে কাজ করে এই গার্ড ট্যুর সিস্টেম?

প্রথমে আমরা প্রয়োজন অনুযায়ী আমাদের চেক পয়েন্ট গুলো নির্ধারন করবো। তারপর সেই নির্ধারিত জায়গায় চেক পয়েন্ট ডিভাইস গুলোকে ভিন্ন ভিন্ন নাম করন করে যথাস্থানে সংযোজন করে দেবো। এবার পিসিতে সফটওয়্যার ইনিস্টল করে তার সাথে গার্ড ট্যুর সিস্টেমের চেক পয়েন্ট গুলো কানেক্ট করে নেবো। আমাদের কর্তব্যরত গার্ডদের হাতে নিজস্ব আইডি যুক্ত গার্ড ট্যাগ থাকবে।তারা সেটা স্ক্যান করে চেকপয়েন্ট গুলো মূল ডিভাইসের মাধ্যমে রিড করবে।পরবর্তীতে আমাদের গার্ডরা সঠিক ভাবে তাদের দায়িত্ব পালন করেছে কিনা তা জানতে চাইলে আমরা যে কোন গার্ডের যেকোন দিন বা সময়ের এই এক্টিভিটি গুলো চেক করতে পারবো। যখন আমরা ডিভাইসটি পিসিতে কানেক্ট করবো তখন সেখানে দেখা যাবে কোন কোন সময় তারা কোন কোন চেক পয়েন্ট গুলো ভিজিট করেছে আর কোন কোন চেক পয়েন্ট ভিজিট করেনি। যদি সঠিক ভাবে ভিজিট হয় তাহলে রিপোর্ট গুলো সবুজ রঙে দেখাবে আর যদি মিস হয় তাহলে লাল রঙে মিসিং লেখা দেখাবে।

কেন কিনবেন এই গার্ড ট্যুর সিস্টেম?

গার্ড ট্যুর সিস্টেমটি আপনি কিনবেন,কারন এটা আপনার স্থাপনা বা সম্পত্তির বাড়তি নিরাপত্তা নিশ্চিত করবে।যেকোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে দ্রুত পরিত্রানের উপায় পাওয়া যাবে। সবচেয়ে মজার ব্যাপার হলো এই ডিভাইসটি ব্যাবহারে আপনাকে বাড়তি কোন ঝামেলা কিংবা বার বার টাকা খরচ করতে হবেনা।একবার ইনিস্টল করে বার বার ব্যাবহার করতে পারবেন।

গার্ড ট্যুর সিস্টেম ব্যাবহার করতে কি কি লাগবে?

গার্ড ট্যুর সিস্টেম ব্যাবহার করতে আপনার দরকার শুধু একটা গার্ড ট্যুর ডিভাইস। উইন্ডিজ ৭/৮/১০,এক্সপি কিংবা ভিস্তা অপারেটিং সিস্টেমে চালিত একটি পিসি।

গার্ড ট্যুর সিস্টেমের সুবিধাঃ

এই গার্ড ট্যুর সিস্টেম এতোটাই ইউজার ফ্রেন্ডলি যে এটা ব্যবহারে আপনার কোন সার্ভারের দরকার নাই।এক্সট্রা কোন খরচ ও নাই। মূল ডিভাইসটি একবার চার্জ করলে ২০/৩০ দিন ব্যাবহার করা যায়। এর উপরি ভাগে একটি ছোট স্ক্রিন রয়েছে যাতে আপনি সময় ও চার্জ দেখতে পারবেন এবং চাইলে আপনি এর ডাটা গুলো প্রিন্ট কিংবা আপনার পিসিতে স্টোরেজ করে রাখতে পারবেন। আবার ডাটা ব্যাকআপ অপশন চালু করে রাখতে পারেন।যদি পিসি থেকেও ডাটা হারিয়ে যায় বা নষ্ট হয়ে যায় তাহলে তা রিকোভার করতে পারবেন।

গার্ড ট্যুর সিস্টেমঃ

গার্ড ট্যুর সিস্টেম বর্তমানে দেশের বাহিরে অনেক জনপ্রিয় একটি ডিভাইস। বাংলাদেশেও এর প্রচলন শুরু হয়েছে বেশী দিন হয়নি। গ্রাহকের পছন্দের কথা বিবেচনা করে অলিফিন্স ট্রেড কর্পোরেশন কয়েকটি ভিন্ন ভিন্ন মডেলের গার্ড ট্যুর সিস্টেম সরবরাহ করে থাকে। যেমন-

  • WM-500V8 Gourd Tour System
  • WM-500V5 Gourd Tour System
  • WM-500V+ Gourd Tour System

গার্ড ট্যুর সিস্টেমের বিবরনঃ

তিন স্তর নিরাপত্তা বিশিষ্ট আনব্রকাবল স্ট্রং বডি। ডিভাইসটিতে কোন ধরনের স্ক্রু ব্যাবহার করা হয়নি। চমৎকার ডিজাইন। আছে ইউএসবি পোর্ট, যা প্রায় প্রতি মিনিটে ১৫ হাজার ডাটা ট্রান্সফার করতে সক্ষম। উপরি ভাগে ছোট একটি স্ক্রিন রয়েছে যা সময়,তাপমাত্রা,কম্পাস এবং ব্যাটারির চার্জ দেখার কাজে ব্যাবহার হয় এবং এই স্ক্রিন থেকে ২০-৩০মিটার পর্যন্ত আলোর বিস্তৃতি পাওয়া যায়।এক চার্জে মূল ডিভাইসটি ২০/৩০ দিন বা ১.৫ লক্ষ বার রিডিং করতে সক্ষম। এতে আছে 125Khz এবং 2.4G রিডিং মুড। ৫ ভাগে খুব সহজে ইনিস্টল করার সুবিধা। ডিভাইসটি অব্যবহারিত থাকলে তাও প্রায় ২০ বছর রিসিভকৃত ডাটা সুরক্ষিত থাকে।

এছাড়া আরো বিস্তারিত জানতে অথবা আপনার পণ্যটির জন্য আজ-ই যোগাযোগ করুন আমাদের অফিসে।  নিশ্চিত করুন আপনার স্থাপনা ও সম্পদের নিরাপত্তার স্বার্থে ব্যায়কৃত টাকার সঠিক ব্যাবহার।

যোগাযোগ


দাম জানতে ফোন করুন: +8801979-300940

কোটেশান নিতে চাইলে মেইল পাঠান